আমার জন্য তুলে রেখো এক দিঘি জল...
যতই খরা আসুক পৃথিবীর বুকে...
মরু তৃষা মনে গ্লুম ক্যাকট্যাসে ঢেলে দেবে তুমি, জমানো দিঘিজল...
পাখি টার ঠোঁট শুকিয়ে কাঠ মন... চোখ আড়ষ্ট জমানো কষ্ট বেঁধে দেয় মৃত সুর...
তবুও পাথরের গান ধূসর পথ বেয়ে ছুঁয়ে যায় একরত্তি মন...
জমানো স্বপ্ন থমকে আছে দেওয়ালের গায়...
শরীর থেকে সরে গেছে চোখ...বাতাস মাতন গন্ধ ছড়ায় দিবাস্বপ্ন...
ফেলে যাওয়া পথ পুনরায় হাঁটতে পাড়তাম যদি উজানের টানে !!!!
ছেঁড়া পালে খেয়া বেয়ে পাড় হতাম অথই সময়...
হাতের তালু থেকে উড়ে যাওয়া বিহঙ্গ বয়স...মুষ্টি জলছবি...
তোমার সাথে কাটানো উধারি বিকেল ঢেউ তুলে আবার ছোঁবি কি আমায়?