আমি রক্ত পায়ে পায়ে হেঁটে যাই…
পায়ের নীচ থেকে সরে যায় আশু সভ্যতা আস্তাবলে,
আমি আজকের শহরের গোলাপি চাদর দেখি মাহুতের গায়...
আমার জন্যে গোবরে ব্রোথেল খোলা...ন্যাংটো শিশু টা ও হাসে সঙ্কোচ নেই তার...
সবার গায়ের কাপড় খোলা, লজ্জা ফিরে যায় অন্ধকারের গায়...
আলোকে সবাই আদিম...


সারা শরীর জুড়ে অসতী রক্তগুড়োর দেমাক...ধোয়া লণ্ঠনবাতি...
হৃৎপিণ্ডের ভাষা বুনো শরীরের উচাটন...
ধুলোল চাকায় গড়ানো কয়েক টা ইতিহাস-বছর প্রশ্নের কিনারায়...
পুতুলেরা সবাক হল, সবাক বলল না কথা...
ইচ্ছারা ফসিল হল অনন্ত কোমায় ...
মৃত শহরের কঙ্কাল ছুঁয়ে মৃতবৎসা দীর্ঘ প্রতীক্ষায় ...
যদি কখনো মৃতকন্যা প্রাণবীজ ফিরে পায়......