পাতাগুলো ঝরছে এ যেন চিরহরিৎ এর ঠিক উল্টো...
আজকাল সব সময়ই সব রঙ এর পাতাগুলোই ঝরছে
ন্যাড়া মুণ্ডু আর শীর্ণ শাখা প্রশাখা নিয়ে সময় টা দাঁড়িয়ে...
একটা খুবলে খাওয়া শয়তান রাত্রি গাছের ছাল খুলে নিচ্ছে...
পোশাক হীন হয়ে পড়ছে...শিকড় বাকড়েও পড়বে অস্থির টান...
খুব শিগগির ...দেখ আকাশের কিনার বেয়ে নেমে আসছে চঞ্চল
ঘনকালো মেঘ –অশনি সংকেত...
ইতিহাসের পাতা গুলোর ভরা মরসুম...প্রতিদিনই শোণিত কালিতে
লেখা হচ্ছে ভগ্নতার ইতিহাস...একটা রক্ত নদী বয়ে নিয়ে যাচ্ছে
বর্বরতার স্পষ্ট ছাপ...
আমি মুক্তির ভাষা খুঁজি আনাচে কানাচে...কিন্তু সেখানেও বর্ণবিদ্বেষ…
আমি বরাভয়ের ছায়ায় খুঁজি কঙ্কাল কাঠামো…
দেখ চেয়ে...দেখ সামনেই উপবিপ্লব...