তোমার আতুপাতু করে সাজানো সখের সংসার
বারান্দায় কায়িক ঘামে বোনা মাংকি অর্কিড
আমার ধোপ দুরস্ত সেকেলে জীবন গড়মিল
তাই একতারায় ওঠেছে আজ মরনের ধুন।


তোমার চোখের কালিতে সাজানো সাবেকি সুখ
দেওয়ালে টাঙ্গানো বন্দীশ ছবিঘর
আমার রুলটানা মলাটের মাপা নোটবুক
তাই হিসেবী কলমে লেখা হল সীমিত গল্প একবুক।


তোমার বসার ঘরে বিলেতি সোফা
শরীরে আভিজাত্য ভরপুর
আপাদমস্তক গর্বে চোবানো স্ফীত রেসলিং বুক
আমার ভবঘরে ঘুনধরা পুরোটাই কেঁচো গণ্ডূষ
তাই অনেক হল বোঝা-পড়া, সমঝোতা আর নয়
এবারে সব কিছু ছেড়ে বিদায়, তাই আগুন বুক নিভুক।।