একদঙল খেচর ভাবনা ধূলো মাখতে চাইলো
আকাশে না গিয়ে আছড়ে পড়লো সিনেম্যাটিক ঢঙে
পাথরের চাতালের কিনারায়...
পাতালের অন্ধকারে লুকানো ইচ্ছারা ভাবছিল
ভূভাগে শুধুই আলোর শরীরী গন্ধ পাওয়া যায়...
কি ক্লান্ত বাস্তবতাহীন ফানুশ প্রকরণ ...একটা অন্ধগলির
চৌবৃত্ত থেকে ভেসে এলো জেনেটিক জিপটান...
চারিদিকে ফোমের ভালোবাসার পরতে ঘাটি গেড়েছে
কিছু গুঁড়ো বাষ্প...অমরত্ব থেকে ছিনিয়ে নেবে অগুন্তি বিষ
বয়স...অন্ধকারে মুড়ি দেওয়া নির্জন সহবাস, ছায়ার সঙ্গে ...
বুকের বাদিকের কোলাজে শুধুই বাইনারি ধুকপুক...
এই বুঝি উদাসীন মেরুচুম্বকীয় বুক থেকে বেড়িয়ে পড়লো
এক প্রগাঢ় গোধূলি...
আমার বিছানায় শুয়ে বুকজল মৃত্যুসম্ভবনা ইঙ্গিত।।