রৌদ্র চারাগাছ শিকড় বাকড়ে দাঁড়ীয়ে অবিচল
মাথা উঁচু করে বাঁচতে কে না চায়!!
প্রতিটি দুর্যোগের ঝঞ্ঝা শাসানী...ঝড়ো হাওয়া ঘূর্ণি ঝাপটা
সিস্টেম থেকে কেড়ে নিতে পারে আগামীর স্বপ্নউষা।


দুরন্ত গতিতে ছুটছে সময়...
বুকভরা সূর্য সীমানা ছোঁবার প্রত্যয়
ঘোড়দৌড় রেসকোর্সে ছুটছে সবাই
একজন ফাস্ট আর একজন নিশ্চিত লাস্ট
বরফ দৃষ্টিতে পরাজয় হেঁটে ফেরে ধূসর গালিচায়
হারতে হারতে হারিয়ে যায় হলদে সময়।


প্রতিটি সম্ভবনার উদ্ভিন্ন সৌরপিপাসা বেঁচে থাকা
ফুলের মতই সত্য, ঘরে গেলে গৃহসজ্জা সুবাস
অন্যথায় গাছে ফুটে অনাদরে ঝরে যায়।।