ফারাওয়ের চুরুট এর বিষ নীল ধোঁয়া
সময়ের স্রোত বেয়ে অনন্ত শিখায় জাজ্বল্যমান
হস্তান্তরের কৌলীন্য প্রথার সুবাদে
জেগে ওঠা পিরামিডে মমির অভিশাপ আর কবরের কান্না
কোনো তফাৎ নেই...
সমাপ্তির একই ধুন বেজে ওঠে মরণ কম্পাঙ্কে...
যতিহীন ধারাবাহিক ইতিহাসের অক্ষরপৃষ্টা জুড়েই কালো কালো ছোপ
এখনো পোড়াচ্ছে প্রতিটি ফুসফুসের হৃৎপিণ্ড
অত্যাচারের অক্টোপাস হাত অস্ত্রগুনে সমৃদ্ধ হয়েছে বহুগুণ...
কিছু লীটমাস নিজগুণে রঙ পরিবর্তন করে চলেছে - বহুরূপতা  
বিবর্তনবাদের ফসলে পৃথিবীর লোভ মুখ এর হা খুলেছে বিরাট
প্রতিটি অক্ষাংশ...দ্রাঘিমাংশ বরাবর হিংস্রতার মেগা পিক্সেল
ডিজিটালই বেড়েছে বহুগুণ...
সদর্পে রক্তপায়ে হেঁটে ফেরা যায় দুর্বল এর ক্ষয়িষ্ণু পিলে পিষে দিয়ে...।।