উড়ন্ত চিলের মুখে শীত আসতে দেখে,
সারা গা জুড়ে কাঁপুনি দিয়ে এমন ঠান্ডা আসে মনে হয় রিমান্ডে আছি...
একটা বিন্দু আর বৃত্তের মধ্যে মানসিকতার ব্যবধান খাড়া করেছে
বরফের কুচি দিয়ে জমাট বাঁধানো বরফি প্রাচীর...
মাথার পিন্ডি অসমতার তুষ আগুনে গলিয়ে পিচ বানাতে চেয়ে
চৌকাঠের জ্যামিতি ছোঁয়ার আগে, নামতা শিখতে হল,
মৌলিক উপপাদ্য গুলো মাথার চেম্বারে রাখা হল ন্যাপথা মাখিয়ে...
শীত কে চিনচোরাদের দেহ ‘স্টাফ’ বানিয়ে...ভেড়ার লোমের ওম খোঁজা...
কুয়াশা, শীতকে জড়িয়ে রাখতে ভালোবাসে রন্ধ্রে রন্ধ্রে উষ্ণতার বাদামী আমেজ হিমবাহ পাবে বলে...
চির ধরা মনে গ্যাটিস গুজলেও,মেরু চুম্বকিয় জ্যা বরাবর হিমেল স্রোত হেঁটে ফিরবে না...গুড়ো মন ছোট হতে হতে বৃত্ত থেকে বিসর্গ, আর বিসর্গ থেকে পরিশেষে বিন্দু ।।