হাতের মুঠোয় টাকার পোক্তঘর
হাত বাড়ালেই বালিশ বোঝাই সুখ
সুখের বালুচরে ভালোবাসা বিকিকিনি  
টাকার হাতে সবাই হল বশ।  


কাঙ্গাল হলে জীবন-সলতে পুড়ে
শরীর ছেড়ে চলে গেছে মন
বিষয়-আশয় সবই রইল পড়ে
শূন্য চাতাল সংসার ডোর হীন।


অস্তিত্ব অহমিকা ধূলোর চারণ ভূমি
শ্মশানে সবই ভস্মাবশেষ
নামী দামী ব্র্যান্ড এর নেইকো বিন্দু ফারাক
যবনিকায় সবাই বিদায়ী ফুল।।