আবেগের ডানা খসা মৃত্যুভ্রুন, সম্ভ্রম কুয়াশার হোলি খেলে
চামড়ার বিষ রাগে ফুঁসেছিল, জলপরি ভালোবাসা খোলস
নিত্য শৈবাল সুখ, অধরা সুখের অনিত্য প্রাচীরের গায়
ঘুণ ধরা বাঁশ প্রেম,ভ্রম সময়ের কল, লেপে যায় যাতনার উল্লাস
আমার শরীর হাওয়ায় মেশে, না হাওয়া আমার শরীরের ছুঁয়ে যায়?
অনন্ত বিস্ময়!!


প্রেমের বালিস্রোত, মরমিয়া অন্তর-প্রবাহ দিন, জড়ানো রূপটান
বাতাসী দোলনায় খেলে মধু বিলাসী ভ্রমরের ধ্রুপদ
আমি অলীক অস্ত রাগে ভেসে যায় ধুলোল পানসি বেয়ে
পাগল বাউল মন বাউরা, দিশা হীন উদাসী পথের বাঁকে ।।


ইউফোরিয়ার সুরঘরে মাদলিয়া নেশাঘোর, উন্মাদ গুপ্তক্ষত
কেটে গেছে হাজারো সুখেল পল,আর্তসুরুভি ক্ষনজন্মা
বুনোসাজে প্রেম তীরে আসিয়ানা শেষ খেয়ার অপেক্ষায়।।