পাগলি তোর, যৌবনশিলা তুলতুলে বুক নিত্য ভেজা
আগুন বুক নিভল সেথায় , সিক্ত ছোঁয়া হৃদয় জলে


পাগলি তোর, চোখের ঘরে সদাই জ্বলা প্রানের প্রদীপ
আধাঁর বুক আলোর খোঁজে, ডুব স্নান গহীন চোখে


পাগলি তোর, রঙ্গিন ঠোঁটে তাজমহলসুখ লুটেরারস
চোবানো নীল স্বপ্নআঁকা, লিপিঙকিসে সুখসায়রে মগনভাসা


পাগলি তোর, দীঘল কালো চুলের গহন, বুনোঝর্না জলপ্রপাত
আমার হিয়ার ঘূর্ণি তোলে, আছড়ে পড়া নাছোড়বান্দা অথইপ্রেম


পাগলি তোর, ঘুমতাড়ানো ধুঁকপুকানি সাতসকাল, প্রেমপাগল
আমার কুয়াশাচোখ নিদ্রাঘোর, উথলওঠা চা-চুমুক একসাথে


পাগলি তোর, রাগ দেখানো ফানুসেঝড়, অভিমানের এঁটেলমাটি
আমি বুঝেই গেছি, সব কিছু তোর আদর খাবার তালবাহানা


পাগলি তোর, শাড়ীর ভাঁজে অনেক আগুন, সাজের চমক
আমার বেমানান রূপ, তোরই সাথে অলস সময় কাটিয়ে ফিরি


পাগলি তোর, জীবন ভর আহ্লাদি শখ, শিরার মাঝে ধুমায়িতশ্বাস
আমার বিষে নীল হয়ে তুই, জীবণবেলায় শেষ হতে চাস সর্বনাশে


পাগলি তোর, উদাস বায়ু স্বপ্নঝরা, পালক হারা উরক্কুডানা
আমার সাথে উড়বি বলে হাওয়ার মাঝে গা ভাসালি যখনতখন


পাগলি তোর, একলা আকাশ একাকী চাঁদ, বুক টা খোলা
ওই বুকিতেই লুকাই আমি, ব্যর্থ হয়ে, দুঃখঝেরে শান্তিনীড়ে।।