পাশাপাশি হাঁটা সমান্তরাল ছায়া
জ্যামিতিক ব্যবধানে দূরত্ব হাত ছোঁয়া
কখনো ঘাড় হেলে নি এঁকে অপরের দিকে
শুকে দেখে নি কাঁচা রোদের শরীর
পাথরের মত স্থির চলন...সময়ের ডানা থেকে
পালক গুলোর নিঃশব্দ স্খলন...হিম হয়ে আসে
স্তবকের বুকে থাকা প্রতিটি পাপড়ি...অন্ধকারে
দানা বাঁধে ব্লেডমুখ...জুতোরা হেঁটে যাবে সহস্র মাইল
রাত্রি অন্ধ হবার আগে...এক বিন্দুতে মিলিত হল না
হাজার ম্যাণ্ডিবল এর ফোকাস।।