আজ আকাশের নীল রং
মিশে গেছে মুছে গেছে
প্রাণের কুঠোরিতে গুঁড়ো রং
বিলাপের ঘোড়া ঘুরতে ঘুরতে
চাঁদের চন্দ্রবিন্দু থেকে একমুঠো সাদা
তাতে কেটেকেটে রাস্তার মলিনতা
আর জঙ্গল শহর মিলে আবির
তাতেও লাল সবুজের বর্ণ বিভেদ
হায়        হো          লি
তুই আজ শেষ
   তুই আজ রাজনীতি
      তুই আজ শাসক শোষিতের।।