১) এ


আজকে শরীর ইচ্ছে পাখি
তোকে নিয়ে আদর মাখি
লাবং নদীর ধারে।


কয়েকটা মাছ ,ঝকঝকে আঁশ ,
অনেক নুড়ি ,আলতো  বাতাস
নৌকা বাঁধা পাড়ে  ।


জংলী ফার্ন এর পাতার ফাঁকে ,
অচিন পাখি ডাকছে কাকে?
অমোঘ আলিঙ্গনে..

২) ও


তোর ঘ্রানেতে আমার শরীর
জাগছে আবার,মাখছে আবীর
সুখের শিহরণে  ।


বুকের ভিতর পর্ণমোচন ,
খুঁজছি  যাকে অন্য সে জন
লুকিয়ে বিষাদ নীলে ,


মেঘলা সময় আর্দ্র আবেশ ,
কবিতা আজ খুঁজছে যে শেষ ,
শুধুই অন্ত্যমিলে ....