অনেক কথাই  বলার ছিল


ফোঁটায় ফোঁটায় আলোর মতো ,


মরশুমী রাত ,ছড়িয়ে দিল


বিজ্ঞাপনে ওতপ্রোত।



শৈশবের টুকরো ভেঙ্গে,পেটের


খিদে সামলে ওরা ,


অবাক চোখে ঝিকিয়ে ওঠে


বিজ্ঞাপনে সালঙ্কারা ।



লজ্জা কেবল মাংস বেচে


রোদ হারানো সন্ধেবেলা,


নিয়ন আলোয় স্নান সেরেছে


বিজ্ঞাপনে পরীর মেলা ।



মাথায় মুড়ে, আকাশ চাদর


তারার ফাঁকে সগৌরবে ,


প্রাসাদ প্রতিম শ্লাঘার আদর


বিজ্ঞাপনের মহত্সবে।



অনেক কিছুই বলার ছিলো


মেঘের শরীর জাপটে ধরে,


আদুল চাঁদের রোজনামচা


বিজ্ঞাপনে আপন করে।