স্বর্গের দিকে উঠে যাওয়া


আলোকিত যন্ত্রের সংলাপ


ছুঁয়ে আসে সঙ্গম ,গর্ভযাতনার


উত্তুঙ্গ প্রতিটি শিখর ।


ডুব দেয় চেতনার কৃষ্ণগহরে


অতলান্ত নিষিধব আরকে ।


আর ,


অলৌকিক শূণ্যকল্প ভেলায়


নৈশব্দের নাভিপদ্মমূলে


একে একে অঙ্কুরিত হয়


আগামীর অমোঘ ওঙ্কার ।