নির্ঘুম রাতের আকাশে তারা হয়ে জ্বলো,
ইশারায় কাছে ডাক, মুখে কিছু নাহি বল।
রাত চলে গেলে তুমি দিনের আকাশে হও শুন্য,
আলোয় আলোয় মন পুড়ে,কেবলই তোমার জন্য।
কোন অভিমানে হ’লে ঐ দূর আকাশের তারা,  
ভালো লাগে না যে কিছুই আমার তোমাকে ছাড়া।
বেতসি বাতাস কেঁদে মরে এই বিরহী আঙিনায়,
তাইত এ ফাগুনে সাজাতে নিজেকে আর রাঙ্গিনাই।
শ্রাবন এসে কখন ফিরে গেল কি রেখে গেল চিহ্ন,
এ হৃদয়ে কেবল তোমারই সুর, শুনি না সুর ভিন্ন।
এমনি করে জীবন থেকে কত মাস, বছর যাবে চলে,
কত কি হারাবে, কত কি জন্ম নেবে জীবন কোলাহলে।
এ কেমন জীবন বল শুধু রাতের আকাশ চেয়ে থাকা,
ভালো হত যদি সারাটা ক্ষণ তোমায় যেত পাশে রাখা।
ফিরে এসো বন্ধু আমার ফিরে এসো একাকি জীবনে,
সব কিছু ভুলে আবার পথ চলি পাশা পাশি দু’জনে।