কবি, এ কোন কবিতা শোনালে আমায়
মহা বিশ্বের মহাকাশ থেকে মহাকালে,
হাজার ইন্দ্রিয় উচাটন থাকে সে সভায়
একটি শব্দ তার শত শব্দ হয় পলে পলে।


কবি, এ কোন গান শোনালে আমায়
নিঝুম রাতের নিঃশব্দ কানে কানে,
চোখ মুদে জেগে থাকি অবুঝ ভাবনায়
তবুও হারায় এ প্রান কবিতার টানে।

কবি, এ কোন সুর শোনালে আমায়
গহীন হৃদয়ে গ্রন্থির অচেনা পথে পথে,
মন বীণা থাকে থমকে তার সীমায়
সারাটাক্ষন লহরী বাজে প্রেম মসনদে।


ঐ অসীম থেকে কোন ইশারা ভাসে
দেখা যায়না তবু হৃদয়ে জাগে শিহরণ,
জানিনা কার ছবি দেখি হৃদয় আকাশে
বুঝতে পারিনা কেবল থাকে অনুরণন।