ধরে মার টান,
হবে খান খান, যায় যাক জান,
তবুও চাইনা আর স্বেচ্ছাচারী রাজা।
হাতে ধরে হাত,
থাক দিন রাত,কর মন্ডুপাত,
এক হোয়ে জাগ ওরে বঞ্চিত প্রজা।


ভয় কিরে তোর,
আছে বাহু জোর,নাই মনচোর,
কেউ আটকাবে তোর এই আন্দোলন।
যদি আসে ঝড়,
নাশে নিজ ঘর,হবি নাহি পর,
কাঁধে কাঁধ মিলে টান কর সঞ্চালন।


থাকতে বেঁচে ভবে,
এমন করে তবে-আসন নিতে হবে,
নইলে মরতে হবে মরার আগে যা তা।
দেখবি টান শেষে,
আঁটবে গেরো কষে,মরবে রাজা ও সে,
মুক্তি পাবে তোর হারানো শত স্বাধীনতা।