তুমি যে আমার কতটা,
যদি সাগরের কাছে দাঁড়িয়ে একা
জানতে চাও, ভাঙ্গবেনা নীরবতা।
যদি আকাশের কাছে জানতে চাও
শেষ হবে না দিগন্তটা ।।


প্রকৃতির কত রুপ কত গন্ধ,
তুমি না এলে বুকে
এ হৃদয় কি জানত?
জানত কি চোখের আলো
মনের আঁধার ভরে রাখে
কোন সুখে কোন হৃদ্যতা,  
যদি আঁধারের কাছে জানতে চাও
ভাঙ্গবেনা তার নিঃসঙ্গতা ।।


পৃথিবীর যত প্রেম যত ভালবাসা,  
হবে না তোমার মত
যতই হোক তার ভাষা।
হোকনা আরও তাজমহল
মমতাজ আর মমতা নিয়ে
আগামীতেও শত সহস্রটা,  
যদি সময়ের কাছে জানতে চাও
আসবেনা সেই মুহূর্তটা ।।