বিশাল আকাশ ভেদ করে আরও
বিশাল হয় মনের আকাশ, স্বপ্নরা হয়
স্বপ্নের দেশ থেকে মহাদেশ,
অথচ প্রেমের বিকেলটা হয় ছোট।
প্রেমের বিকেলটা এত ছোট হয় কেন?


তোমার প্রেমে সারা মন শুধু দোলে না,
যেন দোলে আট টা স্বর্গ।
চাঁদের পালকীতে দোলে সারা রাত,
সারা আকাশ,
অথচ প্রেমের রাতটা হয় ছোট ।
প্রেমের রাতটা এত ছোট হয় কেন?


তোমায় নিয়ে কল্পনাতে হারিয়ে যাই
শুন্য থেকে মহা শুন্যে, বাস্তবতার নাগাল হারা
এ জীবন হয়ে উঠে জীবন থেকে জীবন্ত-
যেন অবিনশ্বর,
অথচ ভালো বাসার জীবনটা হয় ছোট।
ভালোবাসার জীবনটা এত ছোট হয় কেন!