আমি আকাশের ওপারে যেতে চাই
দেখতে চাই সেখানেও আকাশ কি নীল?
আমি বাতাসের ওপারে যেতে চাই
দেখতে চাই সেথা কার নিঃশ্বাস অনাবিল।


আমি পাতালের ওপারে যেতে চাই
জানতে চাই পাতালের কত তল,
আমি সাগরের ওপারে যেতে চাই
জানতে চাই সাগরের বুকে কত জল।


আমি সীমান্তের ওপারে যেতে চাই
দেখতে চাই সীমানা হয় কি শেষ,
আমি আলোর ওপারে যেতে চাই
দেখতে চাই ছায়ারা কি হয় নিরুদ্দেশ।


আমি সময়ের ওপারে যেতে চাই
জানতে চাই আর কতটা সময় বাকী,
আমি জীবনের ওপারে যেতে চাই
দেখতে চাই মরণ কি করছে চালাকি!


আমি জ্ঞানের সীমানা পেরুতে চাই
জানতে চাই সকল অদৃশ্য অজানাকে,
আমি নিজেকে ভেঙ্গে আবার গড়তে চাই
যেন শেষ না হয় এই যোজনাকে।