নিজেকে বুঝাই কত ভুলতে তোমায়
তবুও তোমাকে ভোলা যায়না,
তোমার ও মুখখানি জড়িয়ে থাকে
আমার এ মনের আয়না ।।


বলেছ আমায় তুমি ভুলে যেতে
বলনি ভোলার মন্ত্র,
ভাবনি কখনও আমিও মানুষ
নইত কোন এক যন্ত্র।
আমারও কষ্টগুলো কষ্ট হয়
মন থেকে মুছে যায়না ।।


না হয় হলে না তুমি, হলে না আমার
জীবনের কোন অংশ,
শত্রু না হয়েও কি করে মেনে নিলে
একটি জীবনের ধ্বংস।
আমার প্রশ্নগুলো প্রশ্নই থাকে
কোন উত্তর খুঁজে পায়না ।।