যদি তুমি কথা নাই-ই বল
যদি না আর মেলো ওই চোখ,
তবে অশ্রু ঝরা এ বিদায়খানি  
ইহকালের শেষ বিদায় হোক।


এ বুকে ভারী পাথর বেঁধে রেখে  
ভুলবো আগামী সকল শোক,
তবু, তুমি ছিলে কেবলই আমার
আর যা বলে বলুক অন্য লোক।  


আগের মতই তেমনই থাকবে আমার  
তোমাকে কাছে পাওয়ার সকল ঝোঁক,
যদিও জানি তুমি ফিরবে না আর
আসবেনা ছেড়ে ওই মায়ার ভূলোক।


তোমাকে নিয়ে কত গল্প কবিতা হবে
হবে কত আগামী অমর শ্লোক,
তোমার সাথে নিজেকে জড়িয়ে আমি  
ছড়াব বিশ্বময় প্রেমের আলোক।
-----------------------------------


বিঃদ্রঃ আমি এ পরিসরে তোমাদের সকলের কাছ থেকে আগাম ক্ষমা চেয়ে রাখছি তোমাদের মন্তব্যের কোন জবাব দিতে পারছিনা বলে। তবে সব কথা জমা আছে। ক’দিন পরে আড্ডা জমবে। তোমাদের সমবেদনা পাচ্ছি। পাশেই থেকো। সকলকে আন্তরিক ভাবে অসংখ্য ধন্যবাদ...