বন্ধুরা, আয়কর সমাচার- এ নিয়ে আমার এটা ৩য় কবিতা। প্রথম কপবিতা ‘ হিসাবের খাতা’  পড়ে তোমরা যে উসাহ দেখিয়েছ তার ধারাবাহিকতায় এবারের নিবেদন আয়কর সমাচার-৩ ‘শ্রেষ্ঠ করদাতা’ লিখলাম। আগামিতে আরও কয়েকটি প্রকাশ করার ইচ্ছা আছে। সকলকে আন্তরিক ধন্যবাদ...  
---------------------------------------------
শ্রেষ্ঠ করদাতা


আমি সাদা কালোর অর্থ বুঝি না
আমি বুঝি বর্ণহীন উপার্জন,
আমি ধনী গরীব হওয়ার খেলা বুঝিনা
ভালো মানুষ হওয়াই শ্রেষ্ঠ অর্জন।


আয়কর পুষ্ট ধনসম্পদ আমার
দুঃশ্চিন্তাহীন জৌলুশ জীবন,
এখন ভাবনা কেবল বুড়াটাকালে
মরণ যেন হয় সুখের মরণ।


এটাই আমার গর্ব, আমি সময় মত
সম্পদের কর করি পরিশোধ,
আমার মত সকল শিল্পপতির
জাগ্রত হোক আয়কর জমার বোধ।


জাতির কাছে দায়বদ্ধতার দায়
তবুও হবে একটূখানি সারা,
শ্রদ্ধাভরে স্মরন রাখবে সমাজ
যে ভাবেই যখন যাইনা কেন মারা।


ছোট্ট একটা সাধের জীবন নিয়ে
হয়ত থাকে অনেক কিছুই চাওয়ার,
আমি একজন শ্রেষ্ঠ করদাতা, এই
তৃপ্তিটা থাক সম্মানটুকু পাওয়ার।