আমার ইচ্ছারা এখন ফানুসের পথে হাঁটতে
হাঁটতে হারিয়ে যায়,
আমার দৃষ্টিরা এখন গোধূলী আকাশের গায়ে
তীব্র হোঁচট খায়।
আমার কষ্টরা এখন বাতাসের ভেতর ইতস্ততঃ
হাঁটা হাঁটি করে,
আমার সুখেরা এখন চোখের জলে গড়িয়ে যায়
রাতের অন্ধকারে।
আমার ভালোবাসারা এখন পিয়নোর রীডে
করুণ সুর তুলে,
আমার চলারা এখন শুকনো বালুতেই
পিছল খেয়ে পথ ভুলে।


নিজের প্রতি এখন আমার নেই কোন আর নিয়ন্ত্রন,
এ শুধু তুমি মন দিয়ে- ভেঙ্গে দিয়েছো বলে এ মন।


কেন স্বপ্ন দিয়ে স্বপ্ন আমার কোন খেলাতে
করলে চুরি!
কোন আকাশে কিশের নেশায় উড়াও এখন
স্বপ্ন ঘুড়ি?
সেই আকাশে বাতাসে কান্না ভরা নোনা জলে
পেয়ে আমার কষ্ট,
তোমার ঘুড়ি সূত ছিঁড়ে শূন্য হাওয়ায় ভেসে
হবেই সে পথ ভ্রষ্ট।
ভালোবাসায় ধন্য হতে পড়বে লুটে আমার
আঙ্গিনায়,
ভুলতে চেয়ে যতই তুমি পালিয়ে বেড়াও নকল
ভঙ্গিমায়।
তবুও একদিন খঁজে খুঁজে তোমার পথটা আমার
পথে এসে,
মিলবে আবার, ফিরে আসবেই জানি নতুন করে  
আমায় ভালোবেসে।