খাচ্ছি দাচ্ছি ফিরছি
গায়ে বাতাস লাগিয়ে,
হাসছি খেলছি মিশছি
বুকে বুক মিলিয়ে।


ছিলছি কাটছি রাঁধছি
কত রেসিপির রান্না,
আসছি বসছি দিচ্ছি
বউয়ের কাছেই ধন্না।


খেলছি ডাকছি মিলছি
পরিচিত বন্ধুর সাথেই,
দেখছি শুনছি ভুলছি
তবু রাত পোহাতেই।


হাঁটছি পড়ছি উঠছি
জীবনের সিঁড়ি ভেঙ্গে,
পিছাচ্ছি এগুচ্ছি থামছি
সময়ের আধুনিক ঢঙয়ে।


বুনছি জানছি গুনছি
আর ক’টা দিন বাকি,
মানছি টানছি হানছি
নিজের জীবন পাখি।


দিচ্ছি নিচ্ছি রাখছি
কত অনুরোধ ছলাকলায়,
হাসছি সাধছি কাঁদছি
কত প্রেম বিরহ জ্বালায়।


ঘুমাচ্ছি জাগছি ঝিমুচ্ছি
কাজ অকাজের ফাঁকে,
বসছি দাঁড়াচ্ছি ধরছি
চাকুরী যদি না থাকে।


পাচ্ছি ভাঙ্গছি গড়ছি
ব্যক্তিগত সভ্যতা,
পড়ছি শিখছি লিখছি
কত অনুভূতির কবিতা।


এত কিছু সম্ভার পাতা,
তবুও দেখছি অপূর্ণতা!!