দূরে সরে সরে যাচ্ছে কিছু ভালোলাগা
কিছু চেনা অতিথি,
ভেতরে মরে মরে যাচ্ছে কিছু সুখ
কিছু পুরোনো স্মৃতি।


কেমন দেখতে দেখতে বদলে গেল
কিছু পরিচিত জনপদ,
সমাজের নিরাপত্তার কথা ভাবতে ভাবতে
দেখি নিজেই নই নিরাপদ।


কেমন জানি ক্রমে ক্রমে ঢেকে যাচ্ছে
এ জীবন গভীর বিষন্নতায়,
কখনও মনে হয় পলে পলে অনেক পেয়েছি
তবুও জীবন কাঁদছে শূন্যতায়।


মেঘে মেঘে অনেক বেলা হল জীবনের
অনেক চাওয়া হল পুরাতন,
তলে তলে কত স্বপ্ন হারিয়ে গেল
জীবনের মত হারানোই সনাতন।


তবুও মনে মনে একটা চাওয়া জাগে
ভুলো না বন্ধু তোমরা আমায়,
কাছে থাকতে থাকতে হঠাত বিদায় নিলে
খুঁজো আমায় আমার কবিতায়।