কখনও মনে হয় শিল্পী হব, হব নাট্যকার,
ক্যামেরার পেছনে রংগিন জগত দেখতে এবার
তারকা খ্যাতি কুড়াব সকল পর্দায়,  
সংসার যাক উচ্ছন্নে, পুরনো বউ মরুক পদ্মায়,
দু’তিনটে বিয়ে না হলে যায় না পাওয়া কোন খ্যাতি,
দর্শক, শুভানুধ্যায়ী, ফ্যান ক্লাব করবে মাতামাতি।
রাত ফুরোলেই তারকা মুকুট উঠবে শুন্য শিরে,
অথচ আমার যেন-সব কিছু হয় ধীরে ধীরে!


তবুও পথটা হোক সুন্দর এবং সোজা,
যে পথে সহজেই আমায় যাবে খোঁজা।
যে পথ থাকে পরিপূর্ণ প্রকৃতির মায়াজালে,
ছয়টি দিন ধরে রাত্রি, সকাল কিংবা বিকালে,
“কূন” না বলে ধীরে ধীরে স্রস্টা গড়লেন এ পৃথিবী,
পাঠালেন কত সৃষ্টিকুল, কত নবী আর সত্যের কবি,
হাতে উঠল চিন্তাশীল কলম আর খাতা,
আমি চাইনা তাই কিছুই হতে, চাই লিখতে অমর কবিতা।
এ ভাবেই আমি বাঁচতে চাই সকাল দুপুর সাঁঝে,
আগামী সহস্র সকল সমারোহ দিনের মাঝে।


{ ইসলাম এবং খৃষ্টান ধর্মের বিশ্বাস অনুযায়ী স্রস্টা ০৬(ছয়) দিনে এই সুন্দর পৃথিবী সৃষ্টি করেন। “কূন” আরবী শব্দ। যার অর্থ হও, মানে হয়ে যাও। তাইত কুরআনের বানী হল- “কূন ফাইয়া কূন”। অর্থ- তিনি (স্রস্টা) যখন  কোন কিছুকে বলেন হও, অমনি তা সংগে সংগে হয়ে যায়। অথচ স্রস্টা পৃথিবী নির্মানে ০৬ দিন সময় নিয়েছেন, এর মাঝেও গভীর জ্ঞান নিহিত...}