সব কবিতাই কি আর কবিতা হয়?
কি যে লিখি মনে হয় হিবিজিবি,
তবুও আমি নিঃসংকোচ, নির্ভার,
যদি কোন কবিতায় হয়ে যাই কবি।


ভাবি, কবিতার ডালপালা ছড়ায় কি করে,
কি করে দুঃখ হয়ে যায় সুখ,
কান্না হয়ে যায় হাসি, কষ্ট হারায়
কোন অসীমের মাঝে চেয়ে কোন মুখ।


আমি দিবানিশি নির্ঘুম চেয়ে থাকি,
মাংশল পেশী কি ভাবে কাঁধে নেয় পৃথিবী?
কি ভাবে মন হয় ময়ূর পাখি,
এ কেবল সেই জানে যে হয় প্রকৃত কবি।


আমিতো সবই দেখি, আকাশ, পাহাড়
সাগর, চাঁদ, তারা, প্রকৃতি, মাটি,মানুষ
অথচ মনের মানুষ খুঁজতে গিয়ে পাইনা আর-
পড়ে থাকে শুন্য খাঁচা ২০৬ খান হাড়!