না এবার আর তোমায় নববর্ষের অভিবাদন জানাব না। কি হয় বল?
কত প্রতিশ্রুতি, কত প্রত্যশা, কত ভালোবাসা আর স্বপ্ন সাজিয়ে
তোমায় জানাই নব বর্ষের শুভেচ্ছা, অথচ একটিবারও রক্ষা করতে
পারি না প্রতিশ্রুতি, একটিবারও পূরণ করতে পারি না প্রত্যশা,
একটিবারও দিতে পারি না ভালোবাসার প্রতিদান, একটিবারও
নিবারণ করতে পারি না দুঃস্বপ্নের রাত।


কালের তলে একটি কাল হারিয়ে যাবে, একটি নতুন কাল নিয়ে ঐ পুরনো
সুর্যটা উঠবেই, যতই তাকে  বল নতুন সুর্য, একটি দিন গত হয়ে আর
একটি দিন আসবেই যতই তাকে বল নতুন দিন, প্রতিদিন অনেক
ভালোবাসা আর দুঃখের মিশেল আভরণে কিছু স্বপ্ন জন্ম নেবেই যতই
তাকে বল নতুন স্বপ্ন।


নতুন হিসেবে ভাবতে তখনই ভালো লাগে যখন মাধবি লতার যৌবনা
ডাল ভরে থাকে সুবাসিত ফুলে ফুলে, যখন সন্ধামালতির রাংগা ঠোঁট
হাসে নিরাপদ  সন্ধ্যার কলতানে, যখন তোমাকে দেয়া প্রত্যশা, প্রতিশ্রুতি
বেগুন বাড়ি ঝিলের রংগিন সেতু হয়ে ঝুলে আর স্বপ্ন ভরা ভালোবাসারা
মুখরিত হয় টি এস সি’র সড়ক দ্বীপে।


অথচ বার বার মুখ থুবড়ে পড়ে থাকি স্বদেশ সভ্যতার ডাস্টবিনে, বার বার
রক্তক্ষরণ হয় উন্নয়নের রাজপথে, বার বার সচেতনতার অসুস্থতায় শরীর
বিদ্রোহ করে সুস্থতার জন্য। তাই মন চাইলেও এবার আর তোমায় নববর্ষের
অভিবাদন জানাব না। শুধু একটি কথা জানাতে চাই- আমায় ভুল বুঝো না।  
আমি আসবই একদিন তোমাকে নববর্ষের নির্ভেজাল শুভেচ্ছা জানাতে।