মনে হয় আকাশের বুক থেকে অনেক হতাশার
কুয়াসা বাষ্প নেমে এসে ঢেকে রেখেছে প্রকৃতির মুখ।
যেন সে না দেখে কি হিংস্রতায় হারায় দিনের দহন বৃষ্টি,
কি বেদনায় রাংগা হয় গোধূলীর আকাশ, কি কষ্টে সন্ধা  
মুছে ফেলে চোখের জল।


কেবল সে রাত্রিকে ভালোবাসে। কেমন শীতল শীতল
ওর প্রেম, কেমন আদর আদর ওর ছোঁয়া, কেমন
মায়া মায়া ওর চোখ। চাঁদ ঝুল চুমু দিতে চায়, কিন্তু
এ সময়টাতে আকাশ বড় স্বার্থপর হয়ে যায়। সে চায় না
তার হতাশায় কেউ দাদাগিরি করুক।      


আকাশ এ ভাবেই যেন জুড়ায় তার পুঞ্জীভূত হতাশা।কিন্তু কেন?
অন্য আকাশের সাথে কি দাদাগিরি করে কেউ তার
ভালোবাসা নিয়ে, নাকি আকাশ থেকে মহাকাশে চলছে ষড়যন্ত্র!