আমি পশ্চিমে দৃষ্টি নিক্ষেপ করি, দেখি সাদা চামড়ার ক্রুশ চিহ্ন মানুষের  
দৌরাত্ম, জলে ভাসছে মোটা পেট ভর্তি মরনাস্ত্রের রন বহর, সব কেমন
বিস্ফোরণ্মুখ তাক করা পূবের আকাশে, লোক গুলোর মুখে কথা নেই।
সকলেই ব্যস্ত, কাজ কাজ আর কাজ, দিন রাত যেন সমান। মানবাধিকারের  
কথা বলছে নীরব ষড়যন্ত্রের ভাষায়। বিশ্ব মড়লগিরির আশায় পৃথিবী থেকে
চন্দ্র, চন্দ্র থেকে মঙ্গলগ্রহ হয়ে প্রদিক্ষন করছে দশ দিকপালে অনুক্ষন।


আমি মধ্যপৃথিবীতে তাকাই, দেখি বসন্তর শিহরণ জাগা প্রানের আনন্দ
মেলার বুকে রক্তের হোলি খেলায় প্রকৃত বসন্তকে অপবাদ, লাঞ্ছনা আর
ব্যাঙ্গ করতে মরুর বাতাসে বারুদের পোড়া গন্ধে চলছে “আরব বসন্তের”
নামে মস্করা। আর লাশের স্তুপে গনতন্ত্রের নামে তরল সম্পদ আর পবিত্র
সম্ভ্রম লুটের নাটকে সাজানো হচ্ছে সঙ্গিনের ফলায় বিঁধা লুটতন্ত্র। ওদের
দোষ ওরা হেরেমকে ভালোবাসে হারামকে নয়, ওদের অপরাধ ওরা
কোরানকে ভালোবাসে ক্রুশকে নয়।
(চলবে)