হাত ধরো আর না-ই ধর, তোমাকে ধরেছি
আমার বুকের মিছিলে,
কথা বল আর না-ই বল, তোমার চোখের ভাষা
পড়েছি গোধূলী বিকেলে।


পাশা পাশি হাঁট আর না-ই হাঁট, আমি তো হাঁটছি
তোমার হাঁটা পথে,
সাড়া দাও আর না-ই দাও, আমি তো একমত
তোমার নীরব অভিমতে।


চুম্বনে ভরুক আর না-ই ভরুক, তোমার কামনার
অনুরক্ত ওষ্ঠ বাঁকে,
হাওয়ায় উড়িয়ে দেয়া হাজার চুম্বন আমার, অনুক্ষণ
তোমার ওষ্ঠে মাখে।  

দেখা হোক আর না-ই হোক, আমি তো দেখি তোমায়
জীবনের সব মঞ্চে,
শরীরী আবক্ষ স্পর্শ না-ই হোক, তবু তোমার সকল  
অস্তিত্ব ধরেছি খামচে।