পূর্ণ বসন্তের এই মোহনায়,
কি বলে ডাকলে তোমায়,
গলবে তোমার হৃদয় পাথর,
আমি যে আজ বড্ড কাতর।  
সিনথেটিকের অধুনা জীবন,
অলক্ষ্যে আজ করছে হরণ,
নির্ভেজাল কোমল অনুভূতি,
থাকুক যতই প্রেমের আকুতি।


তাইত আমি ভেতর থেকে হোচ্ছি ব্যাকুল।
প্লাস্টিকের রংবাহারী ফুল-
দেখছি বসে,
তামাসা আর রঙ্গরসে,
কেমন করে বসন্ত ফুল যায় দলে,
তা না হলে-
আগুন ঝরা ফাগুন মাসে,
বন্ধুহীনা প্রেম প্রকাশে
হোচ্ছি উদাস,
আজ মেঘলা আকাশ।


ফি ফাগুনের আশে,
মাতাল করা গন্ধে ভেসে,
যদি তোমার হৃদয় গলে,
নতুন দিনের দৃষ্টি মেলে,
জানি তখন তুমি এসে নিজেই,
ডাকবে আমায় প্রেমের জলে ভিজেই-
এ যে আমার অনেক দিনের চাওয়া,
হৃদয় খুলে বসন্ত গান গাওয়া।