তোমার নিঃশ্বাসের খাত থেকে যতটুকু জল পায়
এ দগ্ধ হৃদয়, তা নিয়েই বেঁচে থাকে আমার আগামী
স্বপ্ন, বেঁচে থাকে আমার অন্তিম ইচ্ছা তোমার ভালোবাসা
বুকে চেপে জীবনের শেষ পথটুকু মাড়াতে।


খন্ডহীন আয়নায় একটি মুখ একক হলেও ভাঙ্গা- খন্ড খন্ড  
আয়নায় একত্রে খন্ড খন্ড ভাবেই মুখ ভাসে। তাই বলে কি
একজন মানুষ খন্ড হয়ে যায়। আর নিঃস্বার্থ ভালোবাসার জীবন
খন্ড হলে কি মানুষ বাঁচে!


মন হয়ত ভাঙ্গে, স্বপ্নও ভাঙ্গে। আবার সেই ভাঙ্গা আঙ্গিনায়  
মনের আনাগোনা শুরু হয়, জন্ম নেয় নতুন স্বপ্নের। বোধ হয়
এ কারনেই মানুষ বাঁচে, শত কষ্ট নিয়েও মানুষকে বাঁচতে হয়,
যতক্ষন না সে খন্ড খন্ড হতে হতে নিঃশেষ হয়ে যায়।


তাই তোমার কাছে আমার আজীবন একটি চাওয়া, আমাকে
যতই কষ্ট দাও, যতই ভাঙ্গ আমার হৃদয় অথবা যতই মৃত্যু
ঘটাও আমার আগামী স্বপ্নের, তবুও তোমার নিঃশ্বাস  
থেকে আমাকে বঞ্চিত করে খন্ডিত করো না এ জীবন।