লিখছি বসে ঘ্রের মাঝে ,
       করছি খেলা নিজার সাথে,
       ভাবছি আমার সকল দিন,
              এমন কেন যায়না।
          মন পবনের নাও যে আমার ,
          নোঙর ফেলার জায়গা না পায়,
          সংসারের এই বাঁকা স্রোতে,
           চলছে জীবন আপন মতে,
            আমায় তোমরা একটু ছুটি দাওনা,
               এবার আমি থামতে চাই,
                নিজের তরী বাইতে চাই।
                মনের সাঁকো আর তো বাঁধা যায়না।