হঠাৎ সেদিন বৃষ্টি পড়ল,
ঝরো হাওয়ায় টল্‌মল্‌ চারদিক,
চারদিকে চেয়ে কাকে যেন খুজলাম,
পেলামনা----।
বৃষ্টি ধারায় ভিজে গেল
শরীর ও মন,
মনকি চাইছিল কাউকে?
আমি জানিনা-----।
বৃষ্টিতে ভিজে, ঝরের দাপটে
এগিয়ে চললাম,
আমার পথের দিকে।
ক্ষণিকের একাকীত্বকে
সরিয়ে দিলাম দুহাত দিয়ে,
সবাইতো একা।
ভালোবাসা মুহূর্তের বন্ধু,
মায়ের ভালোবাসা ?
সেও মলীন হয়ে যায়,
কঠিন বাস্তবের লড়াইয়ে,
তবে কে আছে?
আমি আর আমার মন।