নিস্তব্ধ  রাতের তারাগুলো  হাসছে
আমায় কিছু বলছে?
হ্য়তো বলছে---
আমি শুনতে পাচ্ছিনা---
মনের ব্ন্ধ দরজা জানলা খুলে দিলাম
উকি দিল একটুকরো আলো,
আছরে প্ড়ল একঝাঁক খুশী,
মনের ব্ন্ধ ঘরে লুকিয়ে ছিল
আমি দেখতে পাইনি।
আজ রাতে নীরব তারাদের
সব কথা শুনব,
তাদের কাছেই বলে যাব
আমার না বলা কথা গুলি।।