তোমায় হারিয়ে ফেলেছি সেদিন
যেদিন আকাশে চাঁদ ছিলনা।
অমাবস্যার গাঢ় অন্ধকার
মনের আনাচে কানাচে
সব আলো দিয়েছিল নিভিয়ে।
আমার রাতের নীরব তারার মতন
আমিও ছিলাম  নীরব  দর্শক,
শুধু জানি হারিয়ে গেল
আমার ভালোবাসা,
আমার ভাবনা,
আমার স্বপ্নের চাদরটা
ছিড়ে কুটিকুটি হয়ে গেল।
শিত শেষে বসন্তের বাতাস
খুলে দিল দখিণের জানলাটা আবার,
ফাগুন পূর্ণিমার চাঁদ হেসে উঠল নতুন সুরে
আকাশকে বড়ো সুন্দর লাগল,
রাতের নীরব তারা কথা বলে উঠল,
আমার ভুলে ভরা ভালোবাসার পথটা
বদলে নিয়েছি নিজেরি অজান্তে।
দূঃস্বপ্ন নিয়েছে বিদায়,
সবার ছুড়ে দেওয়া কালীমাকে
হারিয়ে দিয়ে,
জীবনকে জেতার পথে
এগিয়ে গিয়েছি।