(১)
নিকষ অন্ধকার
রাত্রি ঢলে পারাবার
আহা! হাহাকার!


(২)
মধ্য গগনে
রবির কী আলোকচ্ছটা!
জাগবেই চেতনা!


(৩)
স্লোগান আর মিছিল
সংগ্রাম, প্রতিরোধ দুর্বার
মুক্তি প্রভাতের!


(৪)
হিমিকা ধারা
আজিকে রসে পূর্ণ!
মধুর স্বাদ মুক্তির!


(৫)
বজ্র নিনাদে
ঝঙ্কারিত জনতা।
হোক না প্রতিবাদ!