হঠাথ যদি মনের মাঝে


বৃষ্টি নেমে আসে !


হঠাথ যদি তোমায় দেখে


দু চোখ জোলে ভাসে !



হঠাথ যদি ইশান কোনে


বাদল জমে ওঠে !


হঠাথ যদি আলোর ছটা


পরত তোমার ঠোটে !



হঠাথ যদি মাতাল হতাম


সাল পিয়ালীর বনে !


হঠাথ যদি তোমার কথা


পরত আমার মনে !



হঠাথ যদি সাগর পারে


বালির প্রাসাদ গড়ি !


হটাথ যদি আঁচল দেখে


চিনি তোমার সাড়ি !



হঠাথ যদি আপন মনে


ছন্দ ছোরার কাটি  !


হটাথ যদি জোত্স্না রাতে


তোমার সাথে হাটি  !



হঠাথ, হঠাথ এমনি কোরে


নিজের ভেবে যওয়া ,


হঠাথ , হঠাথ এমনি কোরে


তোমায় কাছে পাওয়া  !!!