জীবন্ত কিছু মুহূর্ত থেকে যায়
তোমার তপ্ত হওয়া আঙ্গিনায়
তুমি কেন ধরণী হলে না ?
তুমি কেন বাজালে না বেনু ?

সমুদ্র মন্থন যদি হয়
অমৃত যদি উঠে আসে
তোমার কুন্ঠা হীন প্রাণে
অষ্ট প্রহর লজ্জা কেন ভাসে ?

অশান্ত, অদ্ভুত ভালো লাগা
ছুয়ে যওয়া দুরন্ত ঝড়ো হওয়া
নিভৃতে আপন মনের গানে
ছন্দ ভাঙ্গা কুসুম কলি পাওয়া

জীবন্ত কিছু মুহূর্ত থেকে যায়
তোমার তোপ্ত হওয়া আঙ্গিনায়
তুমি কেন ধরণী হলে না ?
তুমি কেন বাজালে না বেনু ?