সংকীর্ণ পথ ধরে
তুমি এসেছিলে একবার
ফেরা হয়নি !
ফেরা হয়নি !


এক যুগ ধরে হেটেছি রাস্তায়
আলিঙ্গন থেকে,
আসাম্ভাবের পথে,
ফেরা হয়নি !
ফেরা হয়নি !

জল পড়ে, পাতা নড়ে,
তুমি ছিলে আমার ঘরে !

চন্দ্রকোনা কেন আছিলে হারালে,
দখিন দুয়ারে তুমি আজও বসে আছ
দেখা হয়নি !
দেখা হয়নি !


নম্র সভ্যতার থেকে দুরে থেকে গেলে,
পূর্নিমা আজও হয় তোমার কাছা কাছি
দেখা হয়নি !
দেখা হয়নি !

জল পড়ে, পাতা নড়ে
তুমি ছিলে আমার ঘরে !