আনন্দ  বাড়ি  থেকে
প্রদীপ  এনে  দেব !
তোমার  কালো  চোখের  আমি  
কাজল  কেড়ে  নেব !


ঠোটের রক্ত  কনা…… দেখো …..
এনেছে  প্লাবন  মনে।
নিবছে  বাতি,
উঠছে  ঝড়।


কে  যে  আপন ?
কে  যে  পর ?


দুটি  পায়ে ……
গুটি  গুটি ……
হেঁটে  যাব …..অনন্ত  কাল
সঙ্গে  তুমি
আমার  বাহু  ধরে


বাজবে  বাঁশি …….
আমি  হব  রাখল !


আনন্দ  বাড়ি  থেকে
প্রদীপ  এনে  দিও
আমার  কালো  চোখে  তুমি
আগুন  জেলে  দিও  !