চলে যাও তুমি দুরে
আরাবাল্লি পর্বতের পারে
বর্তমান থেকে তিনশো ক্রোস দুরে......
দেখবে তোমার দৃষ্টি অর্থহীন হয়ে যাবে আমার কাছে !
সত্য হয়ে উঠবে আমার চোখের ছাতা পড়া কুয়াশা,
বহুদিন পরে।  
নড়ে উঠবে তোমার থুতু দিয়ে সাঁটা অহংকারের ভিতটা,
ছিটকে পড়বে তোমার আকাঙ্খার নতুন পুরনো ইটগুলো
খুচরো কিছু পয়সার মত।  
আমি কিন্তু ভেঙ্গে গুড়িয়ে দিতে পারতাম
তোমার স্বপ্নের মন্দির বহুদিন আগে,
করিনি শুধু তোমার নরম বুকের ওঠানামা দেখে।
তোমার অত্তাবিস্বাসের তুলনা নেই সখী
এখনো তুমি ভাব
তোমার বুকে রক্ত সবচেয়ে বেশি !
তোমার উরুতে জরুল নেই কোনো,
ওষ্ঠযে নীল নয় তোমার
আমি জানি।
তাই হয়ত বলেছি বারবার
বুকে মুখ রেখে
আমি তোমার ভালবাসা ভালোবাসি !