সকলের না বলা জমানো কথা
বলে দাও তুমি অন্তর্যামী।
তুমি মানুষ নও,
তুমি কবি।


শিশুর কান্না শুনে মায়ে পায় আভাস
সযত্নে পান করায় নিজের নির্যাশ।
আমি পার্থ শুধাই তোমায়, কিভাবে পাও আভাস?
বাস্তবিক অন্তর্যামী তুমি,
কিংবদন্তি তুমি, তুমিই অনন্ত আঁকাশ।


সকলের ব্যাথা তুমি নিজ অন্তরে পাও।
তাইতো ভুবন মাঝে,নানা রঙ্গে নানা সাজে
মানবের হ্নদয় মাঝে
কবি হয়ে যাও।