এই যে বাইরে প্রচন্ড ঝড় হচ্ছে
তার চেয়ে বেশি ঝড় বুকের মধ্যে আছে,
একটা সময় ভিতরটা  উত্‍ফুল্ল ছিলো
আর এখন প্রগাঢ় ঘন কালো মেঘ্লা আকাশ।
কাল বৈশাখীর প্রয়োজন হয়না,
চলমান পথে থমকে দাড়ায়
মুর্হুতেই সব কিছু চুর্ন বির্চুন হয়ে যায়।
আর আমি এক দৃষ্টিতে চেয়ে থাকি
আকাশের দিকে,পরিচ্ছন্ন আকাশ
কোথাও কোনো মেঘ নেই,কিন্তু আমার,
আমার মনে হয় ঝড় হচ্ছে,প্রচন্ড ঝড়।