এক নির্যাতিত মেয়ের গল্প বলি
বয়স তার কতই বা হবে
হয়তোবা ষোল অথবা একটু বেশী
এই বয়সেই সে বুঝে গেছে
মেয়ে হয়ে জন্মানো কত কষ্টের ।


সবাই সুযোগ নিতে চায়
দেয়না কেউ ভালবাসা
সবাই ভাণ করে
ভালবাসার ভাললাগার ভাণ
সে বুঝে গেছে
এসবের কোনটাই সত্য নয়।


ভালবাসাহীন এই অসুস্থ সমাজে
সেও একজন অসুস্থ নারী ।