প্রতিবাদ করতে করতে
ভাষা হারিয়ে ফেলেছি
অবশিষ্ট আর কিছুই নেই
এমন গণ্ডারের চামড়া
কোন বিকার নেই
কি অদ্ভুত!!


আমাকেই এখন বলে দিন
কিভাবে প্রতিবাদ করব?
কি হবে ভাষা?
কারণ প্রতিবাদ করতে করতে
আমি হতাশ হয়েছি
হারিয়েছি প্রতিবাদের ভাষা ।